চোরাবালি
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন - শ্রাবণের আকাশে রংধনু ২৮-০৪-২০২৪

চোরাবালির নিরব আগমন
প্রত্যাশিত কষ্টের নির্গমন
কারও সুখ বিলাসে অর্থহীন
নিজের অজান্তেই বিভীষিকা।

তান্ডব মনের শুকনো মণিকোঠায়
ভাঙাচোরা করে প্রতিটি আঙিনায়
নির্লিপ্ত প্রলোভনে জড়িয়ে থাকা
তবুও হাতছানি ঐ ভালোবাসাটুকুর।

ঐশ্বর্য আছে যত অলংকার গৌরবে
হারিয়ে যাচ্ছে তা সন্ধ্যা তারার দেশে
অশ্রু নয়নে সিক্ত মাঠ রোদ্দুর
প্লাবনে ভেসে যায় আছে যত আকুল।

হায়রে কপালের সঙ্কিত কাব্যসুষমা
হায়রে মনের সুপ্ত চাহিদা
সবই বিপরীত স্বভাব ,ধর্ম ভেদে
সবই বিষাক্ত বাস্তবের বিস্ময়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।